সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ৭ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট সিরিজ নিয়ে দুঃসংবাদ

 

চলতি বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের যৌথ আয়োজনে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে আসরটির সূচি প্রকাশ করেছে আইসিসি। আগামী ১ জুন থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপের আগে বাংলাদেশ ক্রিকেট দল ছয় মাসেরও কম সময় পাবে। আর যেহেতু টি-টোয়েন্টি বিশ্বকাপ তাই টুর্নামেন্টের আগে সূচিতে থাকা দুটি টেস্ট বাদ দিতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী ৬ মাসে বাংলাদেশ ক্রিকেটাররা খেলবেন বিপিএল ও দুটি দ্বিপক্ষীয় সিরিজে। পলে বিশ্বকাপের জন্য আলাদা করে প্রস্তুতি নেয়ার সুযোগ খুব একটা থাকছে না। মে মাসে আসবে জিম্বাবুয়ে দল। আইসিসির ভবিষ্যৎ সফর পরিকল্পনা অনুযায়ী জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট ও পাঁচটি টি-টোয়েন্টি খেলার কথা বাংলাদেশের। তবে জানা গেছে, এই সিরিজের টেস্ট দুটি বাদ পড়তে পারে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ১৯ জানুয়ারি শুরু হবে। বিপিএল শেষ হতেই শ্রীলংকার বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজ। এক মাস দীর্ঘ হোম সিরিজে দুটি টেস্ট ও তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। একই সময়ে চলবে ঢাকা প্রিমিয়ার লিগও।

এরপর মে মাসে আসবে জিম্বাবুয়ে দল। আইসিসির ভবিষ্যৎ সফর পরিকল্পনা অনুযায়ী জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট ও পাঁচটি টি-টোয়েন্টি খেলার কথা বাংলাদেশের। তবে জানা গেছে, টি–টোয়েন্টি বিশ্বকাপ মাথায় রেখে এই সিরিজ থেকে বাদ দেয়া হতে পারে টেস্ট দুটি।

এ নিয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস দেশের একটি দৈনিককে বলেন, টেস্ট বাদ দেয়ার চূড়ান্ত সিদ্ধান্ত এখনো হয়নি। তবে এ রকম একটা আলোচনা আছে। টেস্ট দুটি খেলব তো নিশ্চয়ই। তবে কখন খেলব সেই সিদ্ধান্ত এখনো নিইনি।

এদিকে আগামী ২০ জানুয়ারি ছুটি শেষ করে ঢাকায় ফেরার কথা কোচ চন্ডিকা হাথুরুসিংহের। তিনি আসার পরই টি–টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির রূপরেখা চূড়ান্ত হবে। লিগ পর্বের গুরুত্বপূর্ণ দুটি ম্যাচ যুক্তরাষ্ট্রে হওয়ায় সেখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে দলকে কয়েক দিন আগে যুক্তরাষ্ট্রে পাঠানোর পরিকল্পনা আছে বিসিবির।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দুটি শেষ পর্যন্ত না হলে সেই সুযোগ বাড়বে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানিয়েছেন, জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলটাকেই তাঁরা বিশ্বকাপেও রেখে দিতে চাইবেন।

আগামী ৭ জুন যুক্তরাষ্ট্রের ডালাসে শ্রীলংকার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের আগে আছে আইসিসি নির্ধারিত দুটি প্রস্তুতি ম্যাচও। ম্যাচ দুটির তারিখ ও ভেন্যু এখনো চূড়ান্ত নয়। বাংলাদেশ বিশ্বকাপে দ্বিতীয় ম্যাচ খেলবে ১০ জুন নিউইয়র্কে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ১৩ ও ১৬ জুন নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে লিগ পর্বে শেষ দুই ম্যাচের ভেন্যু ওয়েস্ট ইন্ডিজের সেন্ট ভিনসেন্ট।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: